Bartaman Patrika
কলকাতা
 

সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম
পিছচ্ছে দিনক্ষণ, জুলাইয়ে
চালু হচ্ছে না ইস্ট-ওয়েস্ট মেট্রো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: চলতি মাসে চালু হচ্ছে না বহু প্রতিক্ষিত ইস্ট-ওয়েস্ট মেট্রো। ‘কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড’ (কেএমআরসিএল) সূত্রের খবর, জুলাই মাসেই এই মেট্রো পথের প্রথম পর্যায়ে সল্টলেক সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত পরিষেবা শুরুর কথা ছিল।
বিশদ
দৌড়ে যাবে গণ্ডার, নেমে আসবে অ্যানাকোন্ডা
প্রযুক্তির মাধ্যমে কৃত্রিম পরিবেশ তৈরি করে
জঙ্গলের অনভূতি দেবে আলিপুর চিড়িয়াখানা

সৌম্যজিৎ সাহা, কলকাতা: চারদিকে ঘুরে বেড়াচ্ছে জন্তুজানোয়ার। দেখে বুকটা ছ্যাঁক করে উঠতে পারে। তারই মধ্যে ভেসে আসবে পাখিদের কিচিরমিচির। মনে হতেই পারে জঙ্গলে রয়েছেন আপনি। আসলে শুধুই অনুভূতি। প্রযুক্তির সাহায্যে কৃত্রিম জঙ্গলের পরিবেশ তৈরি করে দর্শকদের চমকে দিতে চাইছে আলিপুর চিড়িয়াখানা।
বিশদ

05th  July, 2019
এক পশলা বৃষ্টি ও ভ্যাপসা গরম উপেক্ষা করেই
লাখো মানুষের ঢল মাহেশ ও গুপ্তিপাড়ায়

 বিএনএ, মাহেশ: কয়েক পশলা বৃষ্টি ও ভ্যাপসা গরমকে উপেক্ষা করে দুপুর থেকেই জনপ্লাবনে ভাসল হুগলির মাহেশ ও গুপ্তিপাড়া। বৃহস্পতিবার সকাল থেকেই রথের দড়িতে টান দেওয়ার জন্য বহু দূর থেকে ভক্তরা এসে মাহেশ ও গুপ্তিপাড়ায় হাজির হন। দর্শনার্থীদের ভিড় সামাল দিতে নাজেহাল হতে হয় জেলা পুলিস ও প্রশাসনকে।
বিশদ

05th  July, 2019
  মদের ঠেক তোলা নিয়ে বাউড়িয়ায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এলাকায় মদের ঠেক তোলাকে কেন্দ্র করে বুধবার গভীর রাতে উত্তপ্ত হয়ে উঠল বাউড়িয়ার ফোর্ট গ্লস্টার। তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে আটজন জখম হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে বিশাল পুলিস বাহিনী ঘটনাস্থলে গিয়ে অবস্থা নিয়ন্ত্রণে আনে।
বিশদ

05th  July, 2019
  কাঠামো পুজোর মধ্যে দিয়ে শুরু হল দুর্গা প্রতিমার বায়না
কুমোরটুলিতে রথযাত্রার দিনেই বেজে উঠল শারদের বাজনা

 সুকান্ত বসু, কলকাতা: রথযাত্রার দিনেই কুমোরটুলিতে বেজে উঠল শারদের বাজনা। শুরু হয়ে গেল দুর্গাপ্রতিমার বায়না। কাঠামো পুজোর মধ্যে দিয়েই এদিন মা দুর্গার আবাহন শুরু করলেন পটুয়াপাড়ার মৃৎশিল্পীরা। ফলে কুমোরটুলি জুড়ে বিভিন্ন শিল্পীদের ঘরে এদিন দেখা গেল চূড়ান্ত ব্যস্ততা।
বিশদ

05th  July, 2019
  ধড়-মুণ্ড উদ্ধারের ঘটনায় ফের আতঙ্ক কাঁকিনাড়ায়, খুনের কারণ নিয়ে ধন্দে পুলিস

 বিএনএ, বারাকপুর: মুণ্ডকাটা অবস্থায় এক ফুচকাওয়ালার দেহ উদ্ধারের ঘটনায় পুলিস এখনও খুনের কারণ কিনারা করতে পারেনি। এমনকী মৃতদেহ উদ্ধারের পর ২৪ ঘণ্টা কেটে গেলেও এখনও কেউ গ্রেপ্তার হয়নি। তবে, এই ঘটনায় ভাটপাড়ার কাঁকিনাড়া, কাছারি রোড, মানিকপীর সহ অধিকাংশ এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে রয়েছেন।
বিশদ

05th  July, 2019
কলকাতায় পুকুর ও বাগান থাকলে সম্পত্তি করে ছাড়
সংশোধনী বিল পাশ, পুরসভায়
প্রশাসকের মেয়াদ বেড়ে দেড় বছর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী পুরভোটের কথা মাথায় রেখে পুকুর ও বাগান করলে সম্পত্তি করে ছাড়, ছ’বছরের আগে সম্পত্তি করের মূল্যায়ন নয় সহ কয়েকটি পদক্ষেপ নিল রাজ্য সরকার। সেইসঙ্গে পুরসভায় বসানো প্রশাসকের মেয়াদ ছ’মাস থেকে বাড়িয়ে দেড় বছর করা হল।
বিশদ

05th  July, 2019
  সরকারি কর্মীদের তৃণমূল প্রভাবিত সংগঠনের সম্প্রসারণ ব্লক পর্যায়েও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা; তৃণমূল প্রভাবিত রাজ্য সরকারি কর্মী সংগঠনের কমিটি ব্লকস্তর পর্যন্ত নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে জেলা পর্যায়ের কমিটি গঠন করা হবে। লোকসভা ভোটের ফল বেরনোর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল প্রভাবিত পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন দেখভালের দায়িত্ব সেচ ও পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে দেন।
বিশদ

05th  July, 2019
  এবার মহম্মদ আলি পার্কের পুজো হোক উল্টোদিকের তারাচাঁদ দত্ত স্ট্রিটে, চাইছেন আয়োজকরাই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভক্ত ও দর্শনার্থীদের নিরাপত্তার স্বার্থে এবার মহম্মদ আলি পার্কের দুর্গাপুজোর স্থান বদলের প্রস্তাব দিলেন পুজো আয়োজকরাই। পুরসভার উদ্যান বিভাগের মেয়র পরিষদ সদস্য দেবাশিস কুমারকে চিঠি দিয়ে পুজো আয়োজক সংগঠনের সভাপতি হেমচাঁদ জৈন বলেছেন, প্রত্যেক বছর প্রতিমা দর্শনার্থীদের নিরাপত্তাকে আমরা সর্বাধিক গুরুত্ব দিয়ে এসেছি।
বিশদ

05th  July, 2019
রেলে চাকরির টোপ, প্রতারণা
করে ধরা পড়ল ‘হেড টিটি’

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজেকে হেড টিটি পরিচয় দিয়ে দিব্যি রেলে চাকরির আশ্বাসবাণী শুনিয়ে প্রতারণা চালিয়ে আসছিল সে। কিন্তু শেষ রক্ষা হল না। পূর্ব রেলের ভিজিল্যান্স ডিপার্টমেন্ট এবং আরপিএফের যৌথ অভিযানে ধরা পড়ে যায় সেই অভিযুক্ত। একই অভিযোগে পৃথক একটি ঘটনায় আরও এক অভিযুক্ত পূর্ব রেলের ভিজিল্যান্স ডিপার্টমেন্টের জালে ধরা পড়েছে বলে খবর।
বিশদ

05th  July, 2019
রথ দেখতে বেরিয়ে ভদ্রেশ্বরে লরির ধাক্কায় মৃত্যু সাইকেল আরোহীর

 বিএনএ, চুঁচুড়া: বৃহস্পতিবার সকালে ভদ্রেশ্বরের বিঘাটিতে লরির ধাক্কায় মৃত্যু হল নিমাই দে (৩২) নামে এক সাইকেল আরোহীর। পথ দুর্ঘটনায় পরেই বিঘাটিতে ২৪ ঘন্টা ট্রাফিক পুলিস মোতায়েন ও মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে বিক্ষোভ এবং রাস্তা অবরোধ করেন এলাকার বাসিন্দারা।
বিশদ

05th  July, 2019
শেক্সপিয়র সরণীতে কেপমারি, দিল্লি থেকে গ্রেপ্তার এক

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: একটি বড়সড় কেপমারির কিনারা করলেন কলকাতা পুলিসের ওয়াচ শাখার গোয়েন্দারা। ঘটনায় জড়িত থাকার অভিযোগে গোয়েন্দারা দিল্লি থেকে ভোলা দাস (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছেন। কলকাতা পুলিসের গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠি জানিয়েছেন, ভোলা আন্তঃরাজ্য কেপমার চক্রের সঙ্গে জড়িত।
বিশদ

05th  July, 2019
  সুকান্ত সেতুর নীচে রহস্যজনকভাবে খুন অজ্ঞাতপরিচয় বৃদ্ধা

 নিজস্বপ্রতিনিধি,কলকাতা: সার্ভে পার্ক থানার সন্তোষপুর অ্যাভিনিউতে রহস্যজনকভাবে খুন হলেন অজ্ঞাতপরিচয় এক বৃদ্ধা। প্রাথমিক তদন্তে গোয়েন্দাদের অনুমান, শ্বাসরোধ করেই খুন করা হয়েছে বছর সত্তরের ওই বৃদ্ধাকে। কারণ নিয়ে ধন্দে গোয়েন্দারা।
বিশদ

05th  July, 2019
স্কুলে চাকরি দেওয়ার নামে প্রতারণা: ধৃত বাবা ছেলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাইমারি স্কুলে চাকরি দেওয়ার নাম করে তিন যুবকের কাছ থেকে আট লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এন্টালি থানার পুলিস বুধবার দু’জনকে গ্রেপ্তার করল। যারা সম্পর্কে বাবা ছেলে। বৃহস্পতিবার ধৃতদের শিয়ালদহ কোর্টে তোলা হলে বিচারক তাদের পুলিস হেফাজতে রাখার নির্দেশ দেন।
বিশদ

05th  July, 2019
 রায়দিঘিতে ছিনতাইকারীদের হামলায় জখম ব্যবসায়ী ও আত্মীয়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ছিনতাইকারীদের হামলায় জখম হলেন এক ব্যবসায়ী ও তাঁর আত্মীয়া। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে রায়দিঘি থানার কাছারি মোড়ে। পুলিস জানিয়েছে, হামলাকারীরা টাকা ছিনতাইয়ের উদ্দেশ্য নিয়ে বিষ্ণুপদ দাস নামে ওই ব্যবসায়ীর উপর চড়াও হয়েছিল।
বিশদ

05th  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালবাজার: খাঁচা পাতার ছয়দিনের মাথায় ধূপগুড়ির রিয়াবাড়ি চা বাগানে ধরা পড়ল চিতাবাঘ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ...

সংবাদদাতা, গুসকরা: আউশগ্রামের বিলসণ্ডা গ্রামের কাছে অজয় নদের চরে গজিয়ে ওঠা একটি ঠেকে হানা দিয়ে প্রায় ১২০০লিটার চোলাই উদ্ধার করেছে পুলিস। ঘটনাস্থলের কাছেই ওইসমস্ত চোলাই নষ্ট করে দেওয়া হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুদণ্ড সোজা রেখে দেশের লোকপালের দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ। শনিবার দেশের প্রথম লোকপাল অর্থাৎ, ‘নাগরিকের রক্ষাকর্তা’ হিসেবে ...

নয়াদিল্লি, ৬ জুলাই (পিটিআই): নবীন উদ্যোপতিদের (স্টার্ট আপস) উৎসাহ দিতে এবার বাজেটে ঢালাও সুবিধার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এরপরেও স্টার্ট আপ নিয়ে অনেক আশঙ্কা থেকে যাচ্ছে। প্রথমত, ব্যবসা শুরু করেই স্টার্ট আপ সংস্থাগুলিকে আয়কর নোটিসের সম্মুখীন হতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। পঠন-পাঠনে আগ্রহ কম থাকবে। কর্মলাভের সম্ভাবনা আছে। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু

06th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৭২ টাকা ৮৭.৯১ টাকা
ইউরো ৭৫.৯৫ টাকা ৭৮.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,১৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষা‌ঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২০/২৩ দিবা ১/১০। মঘা ৪২/৫৩ রাত্রি ১০/১০। সূ উ ৫/০/৫৪, অ ৬/২১/২২, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/৫৩ গতে উদয়াবধি, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি।
২০ আষাঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২৮/৪৯/৪৫ অপঃ ৪/৩২/৪৫। মঘানক্ষত্র ৫২/৫৯/৪১ রাত্রি ২/১২/৪৩, সূ উ ৫/০/৫১, অ ৬/২৩/২৬, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ মধ্যে, বারবেলা ১/২২/২৮ গতে ৩/২/৪৭ মধ্যে, কালবেলা ৬/৪১/১০ মধ্যে ও ৪/৪৩/৭ গতে ৬/২৩/২৬ মধ্যে, কালরাত্রি ৭/৪৩/৭ মধ্যে ও ৩/৪১/১১ গতে ৫/১/১৪ মধ্যে।
 ২ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মলাভের সম্ভাবনা আছে। বৃষ: প্রেম-প্রীতিতে ভালোমন্দ মিশিয়ে চলবে। মিথুন: কর্মে যশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৫৬: মৃত্যুর ২৫ বছর বাদে জোয়ান অব আর্ককে ধর্মনিন্দার অভিযোগ ...বিশদ

07:03:20 PM

আফগানিস্তানের ব্যস্ত বাজারে মর্টার হানা, মৃত ১৪, জখম ৪০
 কাবুল, ৬ জুলাই (পিটিআই): ব্যস্ত আফগান বাজারে অতর্কিত মর্টার হামলায় ...বিশদ

08:21:00 PM

দায়িত্ব বাড়ল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের  
দায়িত্ব বাড়ানো হল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, ...বিশদ

05:00:00 PM

১২৮৪১ হাওড়া-চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস আজ সন্ধ্যা ৬:৫০ মিনিটের বদলে রাত ৮টার সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে

04:04:00 PM

মুম্বই কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মিলিন্দ দেওরা 

03:44:00 PM